ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

করোনায় ক্ষতিগ্রস্থ ও পল্লী উদ্যোক্তাদের মাঝে এসএমই ঋণ বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

করোনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি ও পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনা এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। ১১ আগস্ট সকাল ১১টায় সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে এসব ঋণ বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কক্সবাজার বিআরডিবি’র উপ-পরিচালক মো. মোশাররফ হোসেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাকিব উল্লাহ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা (ভা:) (পজীক), বিআরডিবি, প্রীতিময় খীসা, জুনিয়র অফিসার (হিসাব) সুমন কান্তি দে ও বিআরডিবি’র কর্মচারীবৃন্দ।

এসময় পল্লী উদ্যোক্তাদের মাঝে ছয় লক্ষ টাকা ৪% সুদে দুইবছর মেয়াদী এসএমই ঋণ বিতরণ করা হয়। ঋণ পেলেন, থাই গ্লাস ব্যবসায়ি মুহাম্মদ এমদাদুল ইসলাম, ব্যবসায়ি একরামুল হক, ব্যবসায়ি রবিউল হাসান আসিফ।

এসএমই ঋণ গ্রহিতা একরামুল হক বলেন- করোনাকালীন আমি অনেক ক্ষতিগ্রস্থ হয়েছি। ছেলে-মেয়েদের নিয়ে জীবিকা নির্বাহ করা অনেক কঠিন হয়ে পড়ছিল। বিআরডিবি হতে প্রণোদনার ঋণ পেয়ে খুবই আনন্দিত। ধন্যবাদ ও কৃতজ্ঞ প্রধানমন্ত্রী ও সদর উপজেলার বিআরডিবি কর্মকর্তাকে।

একইভাবে পল্লী উদ্যোক্তা মুহাম্মদ এমদাদুল ইসলাম বলেন-

আমি থাই গ্লাসের ব্যবসা করে আসছিলাম। করোনা এসে আমাকে একেবারেই ক্ষতি করে দিয়েছে। আমার দোকানে ১০ জন কর্মচারী মাসিক বেতনে কাজ করত। তন্মধ্যে ৫ জন কর্মচারীকে বেতন দিতে না পেরে বিদায় করে দিয়েছি। তাছাড়া আরও ১ জনকে বিদায় করতে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত বিআরডিবি হতে প্রণোদনার ঋণ পেয়ে আমি খুবই আনন্দিত।

 

পাঠকের মতামত: